ফেব্রুয়ারিতেও আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে না সাফজয়ী মেয়েদের

0
15

স্পোর্টস ডেস্ক: সাফজয়ী নারীদের আরেকটি আন্তর্জাতিক ম্যাচের অপেক্ষাটা আরও দীর্ঘ হচ্ছে। খেলা হচ্ছে না ফেব্রুয়ারির ফিফা উইন্ডোতে। সিঙ্গাপুরে চার জাতি টুর্নামেন্টে অংশ নেয়ার কথা থাকলেও আয়োজকদের নানা শর্তে তা বন্দী। তাই অলিম্পিক বাছাই মিশন পরের লক্ষ্য।

লাল-সবুজের ফুটবলে জয়গান নারীদের। বয়সভিত্তিক থেকে সাফ জয়ের রুপকথা লিখেছেন রুপনা, সাবিনা, মারিয়ারা। পুরো দেশকে ভাসিয়েছেন আনন্দ মেলায়।

সেই রানীদের নিয়ে বছরব্যাপি ব্যস্ত সূচির পরিকল্পনা নিয়েছিল বাফুফে। বছরজুড়ে তিন ফিফা উইন্ডোতে ম্যাচ খেলার সঙ্গে অলিম্পিক বাছাই।

কিন্তু ফেব্রুয়ারির প্রথম ফিফা উইন্ডো ম্যাচশূণ্য থাকার শঙ্কায়। আলোচনা চলছিল সিঙ্গাপুরে চারজাতি টুর্নামেন্টে অংশ নেয়ার। কিন্তু স্বাগতিকদের কঠিন শর্ত মেনে নিলে বহন করতে হবে সম্পূর্ণ খরচ। বাফুফের চাওয়া ছিল যাতায়াত ও থাকার খরচ। সেই প্রস্তাবে সাড়া মেলেনি সিঙ্গাপুর থেকে।

উইমেন্স উইং, ফুটবল ফেডারেশনের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, এখনো কনফার্মেশন আসেনি। যে কারণে ওরা আসলে আমাদেরকে কনফার্ম করতে পারেনি। তাই আমরা ধরে নিচ্ছি সিঙ্গাপুরের চারজাতি সিরিজে অংশগ্রহণ না হওয়াই বেশি। আর হলে তো ভালো।

প্রথম উইন্ডো মিস হলেও এপ্রিলের অলিম্পিক বাছাই রাউন্ড ওয়ান মিশনে নামার আগে অন্তত একটি প্রীতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। ঘরের মাঠে প্রতিপক্ষ কম্বোডিয়া।

উইমেন্স উইং, ফুটবল ফেডারেশনের চেয়ারম্যান আরও বলেন, কম্বোডিয়ার সঙ্গে আমাদের কনফার্ম করা আছে। তাদের সঙ্গে এপ্রিলে টায়ার ওয়ান একটা ম্যাচ খেলব।

অলিম্পিক বাছাইয়ের চুড়ান্ত পর্বে খেলতে পার হতে হবে দুই রাউন্ড।

NO COMMENTS

LEAVE A REPLY