আর্থিক সংকটে ছোট হয়ে গেল শ্যুটিং বিশ্বকাপের বাংলাদেশ দল

0
18

স্পোর্টস ডেস্ক: অর্থ সংকটে শেষ মুহূর্তে ছোট হয়ে গেল শ্যুটিং বিশ্বকাপের বাংলাদেশ দল। ৮ জন অংশ নেয়ার কথা থাকলেও রাতে জাকার্তা গেছেন রাইফেলের ৪ নারী শ্যুটার। ফলে তিন ইভেন্ট অংশ নেয়া হচ্ছে না লাল সবুজের। এদিকে, অর্থ সংকটের মধ্যেই ফ্রাঞ্চাইজি লিগ করতে যাচ্ছে ফেডারেশন। আসরে আসবেন অভিনব বিন্দ্রা।

কথা ছিল বাংলাদেশ থেকে ৮ শ্যুটার অংশ নেবেন জাকার্তা ওয়ার্ল্ড কাপে। এন্ট্রি লিস্টে এখনও তাদের নাম আছে। কিন্তু শেষ পর্যন্ত জাকার্তায় বাংলাদেশের প্রতিনিধি ৪ নারী শ্যুটার, সঙ্গে ইরানিয়ান কোচ জায়ের রেজাই এবং একজন দেশি কোচ কাম ম্যানেজার।

শ্যুটার কমে যাওয়ায় শুধু নারী একক আর দলগত ইভেন্টে থাকছে লাল সবুজের অংশগ্রহণ। সবকিছুর মূলে অর্থ সংকট। জাকার্তায় শায়রা, সাজিদা, কলি এবং নাফিসা নামবেন ১০ মিটার রেঞ্জে। পিস্তলে আন্তর্জাতিক আসরের মানসম্মত শ্যুটার না থাকায় আগে থেকেই এই ইভেন্টকে বিবেচনায় রাখেনি ফেডারেশন।

শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ বলেন, ছেলেদের টিমটা যেতে পারলেও ভালো হতো। আমাদের আর্থিক অবস্থা ভালো না তাই তারা যেতে পারছে না। তবে শ্যুটিংকে সহযোগিতা করতে হবে। এই সহযোগিতা মানেই হলো আপনাকের আমাদেরকে গেম খেলার সুযোগ করে দিতে হবে বিদেশে।

বাংলাদেশ কোচ জায়ের রেজাই বলেন, যারা যাচ্ছে তাদের ওপর আস্থা রাখা যায়। অনুশীলনে তারা ভালো করছে, তবে ভালোর শেষ নেই। আমরা যখন পদকের জন্য কোথাও যাই, সেখানে অন্য দেশগুলোও পদকের লক্ষ্যে প্রস্তুতি নিয়ে আসে।

তবে আর্থিক সংকটের মধ্যেও সাহসী উদ্যোগ নিতে যাচ্ছে ফেডারেশন। চলতি বছরেই ৫ দল নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ করার লক্ষ্য। দেশি বিদেশি শ্যুটাররা অংশ নেবেন। একেকটি ফ্যাঞ্চাইজির থাকবে রাইফেল ও পিস্তলের আলাদা দল। অতিথি হয়ে আসবেন অলিম্পিকজয়ী ভারতের তারকা শ্যুটার অভিনব বিন্দ্রা।

শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ বলেন, অলিম্পিকের গোল্ড মেডেলিস্ট বিন্দ্র। তিনি আমাদের উদ্বোধনী অনুষ্ঠানে আসার জন্য রাজি হয়েছেন। এরকম কয়েকজন ফেমাস খেলোয়াড় আমরা আনব। বিদেশি খেলোয়াড়ররাও এ লিগে খেলবে। এখানে ভারত, কোরিয়া, ইরানের দলের কিছু খেলোয়াড় খেলবে। এমন করে আমরা শ্যুটিং লিগটাকে পপুলার করার চেষ্টা করছি।

এ বছর আরও বিশ্ব আসরে অংশ নিতে চায় বাংলাদেশ।

NO COMMENTS

LEAVE A REPLY