কম্পিউটারে হোয়াটসঅ্যাপের স্ক্রিন লক করা যাবে

0
18

অনলাইন ডেস্ক: ব্যক্তিগত বা কাজের প্রয়োজনে আমরা অনেকেই নিয়মিত কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকি। এ জন্য বাড়তি কোনো ঝামেলাও করতে হয় না।

কম্পিউটার চালু করলেই পাসওয়ার্ড ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়। কিন্তু এতে একই কম্পিউটারের একাধিক ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপে থাকা তথ্য অন্যদের কাছে প্রকাশ হয়ে পড়ে। ফলে অনেক সময় পরিবার বা কর্মক্ষেত্রে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। সমস্যা সমাধানে নিজেদের ডেস্কটপ সংস্করণে পাসওয়ার্ড ব্যবহারের সুযোগ চালু করছে হোয়াটসঅ্যাপ।

স্ক্রিন লক নামের এ সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে পাসওয়ার্ড দেওয়া যাবে। ফলে একাধিক ব্যক্তি কম্পিউটার ব্যবহার করলেও অন্যের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে থাকা তথ্য দেখতে বা ব্যবহার করতে পারবেন না।

ডেস্কটপ সংস্করণ ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াতে এ সুবিধা চালু করা হচ্ছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। এ সুবিধা চালুর জন্য কাজ শুরু করলেও কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটি।

কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে সম্প্রতি নিজেদের ডেস্কটপ সংস্করণে বার্তার সঙ্গে প্রেরকের ছবি দেখার সুযোগ চালু করেছে হোয়াটসঅ্যাপ। শুধু তাই নয়, ছবি পাঠানোর সময় পটভূমি ঝাপসা করার সুযোগও চালু করেছে।

সূত্র: বিজিআর

NO COMMENTS

LEAVE A REPLY