যারা মুজিবনগর দিবস পালন করেন না তারা সত্যিকারের মুক্তিযোদ্ধা নন : কাদের

0
56

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা মুজিবনগর কিংবা ৬ দফার মতো দিবস পালন করে না, তারা সত্যিকারে মুক্তিযোদ্ধা না, ছদ্মবেশী বর্ণচোরা।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আজ রোববার সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বেই মুক্তিযুদ্ধ হয়েছে। যারা মুজিবনগর দিবস পালন করে না, তারা সত্যিকারের মুক্তিযোদ্ধা নয়। তারা ছদ্মবেশী, বর্ণচোরা মুক্তিযোদ্ধা।’

সেতুমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ হয়েছিল। সহ-নেতারা অর্পিত দায়িত্ব পালন করেছেন। এটা ইতিহাসের মীমাংসিত বিষয়। এত দিন পর এ নিয়ে বিতর্ক সমীচীন নয়।’

ওবায়দুল কাদের বলেন, ইতিহাসের মীমাংসিত বিষয় নিয়ে এতদিন পর বিতর্কের কিছু নেই। এ সময় অসাম্প্রদায়িক চেতনাকে শক্তিশালী করে বিজয়কে আরও সুসংহত করার শপথ নেওয়ার কথাও বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমসহ অন্যান্যরা কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

NO COMMENTS

LEAVE A REPLY